ভূমিকম্পের ১০ দিনেরও বেশি সময় পেরোনোর পর তুরস্ক থেকে অ্যালেইনা ওলমেজ নামের ১৭ বছরের এক কিশোরীকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার তুরস্কের কাহরামানমারাশ শহরের একটি অ্যাপার্টমেন্ট ভবনের ধ্বংসস্তুপ থেকে তাকে উদ্ধার করা হয়।

স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে তাকে কাহরামানমারাস প্রদেশের একটি ধসে যাওয়া ভবনের ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করা হয়েছে। খবর আনাদোলুর। উদ্ধারের পর দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

একই দিনে আলেয়েনা ওলমেজ নামে ১৭ বছরের এক কিশোরী এবং মেইসাম ও আলী নামে দুই সন্তানসহ ইলা নামে এক গৃহবধূকেও উদ্ধার করা হয়েছে। অ্যালেইনাকে উদ্ধারকারী দলের সদস্য আলি আকদোগান এএফপিকে বলেন, ‘মেয়েটি তুলনামূলকভাবে সুস্থ আছে, তবে শারীরিকভাবে খুবই দুর্বল। গত এক সপ্তাহ ধরে এই এলাকায় কাজ করছি আমরা। প্রতিনিয়ত কান পেতে রাখছি— ধ্বংসস্তুপ থেকে কোনো আওয়াজ আসে কিনা বোঝার জন্য।

অ্যালেইনাকে উদ্ধারের ভিডিওচিত্র ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে তুরস্কের সামাজিক যোগাযোগমাধ্যমে। সেখানে দেখা গেছে, ধ্বংস্তূপ থেকে অ্যালেইনাকে উদ্ধারের পর আনন্দে উদ্ধারকর্মীদের জড়িয়ে ধরেছেন তার চাচা। গতকাল বুধবারও তুরস্কের কাহরামানমারাশ থেকে উদ্ধার করা হয়েছিল মেরিক ইমামোগলু নামের এক নারীকে।